Responsive web design কী??

প্রতিক্রিয়াশীল ওয়েব ডিজাইন (RWD) ওয়েব ডিজাইনের একটি পদ্ধতি যা ডেস্কটপ ওয়েবপৃষ্ঠাগুলি স্ক্রিন বা ওয়েব ব্রাউজারের আকারের প্রতিক্রিয়া হিসাবে দেখতে সহায়তা করার লক্ষ্যমাত্রা হিসাবে দেখানো হয়। উপরন্তু এটি একটি গুরুত্বপূর্ণ ওয়েবসাইটের জন্য বিভিন্ন ডিভাইসে একই সমর্থন একই প্রস্তাব প্রস্তাব অন্তর্ভুক্ত যে বুঝতে গুরুত্বপূর্ণ। নেলসন নর্মান গ্রুপ দ্বারা উল্লিখিত: সামগ্রী, নকশা এবং কর্মক্ষমতা প্রয়োজনীয়তা এবং সন্তুষ্টি নিশ্চিত করতে সমস্ত ডিভাইস জুড়ে প্রয়োজনীয়।নমনীয় ছবি, এবং CSS3 মিডিয়া ক্যোয়ারীগুলি, RWD এর সাথে ডিজাইন করা একটি সাইট তরল, অনুপাত-ভিত্তিক গ্রিড, @ মিডিয়ার রাজত্বের একটি সম্প্রসারণ, নিম্নলিখিত উপায়ে:তরল গ্রিডের ধারণা পাতার উপাদান বা পয়েন্টগুলির মত পূর্ণ ইউনিটগুলির পরিবর্তে শতাংশের মতো আপেক্ষিক ইউনিটের মধ্যে থাকা পৃষ্ঠার উপাদানকে আলাদা করে।
নমনীয় ছবিগুলি আপেক্ষিক ইউনিটের আকারের হয়, যাতে তারা তাদের ধারণকারী উপাদান বাইরে প্রদর্শন না হয়।
মিডিয়া ক্যোয়ারীগুলি পৃষ্ঠার সাহায্যে পৃষ্ঠাটির বৈশিষ্ট্যগুলির উপর ভিত্তি করে বিভিন্ন CSS স্টাইল নিয়মগুলি ব্যবহার করে, যা ব্রাউজারের সর্বনিম্ন প্রস্থের উপর প্রদর্শিত হচ্ছে।
প্রতিক্রিয়াশীল ওয়েব ডিজাইন আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে কারণ মোবাইল ট্র্যাফিকের পরিমাণ বর্তমানে মোট ইন্টারনেট ট্রাফিক অর্ধেকের বেশি। অতএব, গুগল ২013 সালে ঘোষণা করেছে, এবং মোবাইল ডিভাইস থেকে অনুসন্ধান করা হলে মোবাইল বন্ধুত্বপূর্ণ সাইটগুলির রেটিংগুলি বাড়ানো শুরু করে। প্রতিক্রিয়াশীল ওয়েব ডিজাইন হল ইউজার ইন্টারফেস প্লাস্টাসির একটি উদাহরণ।

The post Responsive web design কী?? appeared first on B4ByB0y.



source http://b4byb0y.com/topic-of-hacking/3534/

Post a Comment

0 Comments